অগাস্টেই কি শ্রীলঙ্কা সিরিজ ভারতের, জল্পনা উস্কে দিল লঙ্কান মিডিয়া

This article has been copied from "www.bengali.indianexpress.com"

শ্রীলঙ্কার বিরুদ্ধে জুনেই ভারতের তিনটে করে টি২০ ও ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করায় সেই সিরিজ পিছিয়ে যায়।

আর বেশিদিন নয়। সবকিছু ঠিকঠাক থাকলে অগাস্ট মাসেই মাঠে টিম ইন্ডিয়া নেমে পড়তে পারে। করোনা পরবর্তী সময়ে কবে ফের আন্তর্জাতিক ক্রিকেটে টিম ইন্ডিয়াকে দেখা যায়, তা নিয়ে জল্পনা চলছিলই। সেই জল্পনায় ইতি টেনে শ্রীলঙ্কার প্রচারমাধ্যম দ্য আইল্যান্ড এ জানিয়ে দেওয়া হল, আগস্টে সীমিত ওভারের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে ভারত।

সেই প্রতিবেদনে দাবি করা হয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে নাকি সিরিজের বিষয়ে সম্মতি দিয়ে দিয়েছে বিসিসিআই। তবে এর সঙ্গে কেন্দ্রীয় সরকারের ছাড়পত্রের প্রসঙ্গও জানিয়েছে নাকি বিসিসিআই।

শ্রীলঙ্কা বোর্ডের তরফে আপাতত, দ্বীপরাষ্ট্র এর সরকারের ক্রীড়ামন্ত্রকের কাছে সরকারিভাবে এই সিরিজ আয়োজনের অনুমতি চাওয়া হবে। সেখান থেকে সবুজ সংকেত মিললেই বিসিসিআইয়ের সঙ্গে সিরিজের নির্ঘন্ট চূড়ান্ত করে ফেলা হবে।

GK, কারেন্ট অ্যাফেয়ার্স, Free মক টেস্ট, WBCS & বিভিন্ন চাকরির পরিক্ষা প্রস্তুতির জন্য এখনই ইনস্টল করুন বেঙ্গল স্টুডেন্ট অ্যাপ 

শ্রীলঙ্কার বিরুদ্ধে জুনেই ভারতের তিনটে করে টি২০ ও ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করায় সেই সিরিজ পিছিয়ে যায়। এই সিরিজের দিকে তাকিয়ে শ্রীলঙ্কা। এই সিরিজ আয়োজন করতে পারলে টিভি স্বত্ব বাবদ মোটা অংকের টাকা পাবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। করোনার পর আর্থিক ক্ষতি মেটাতে অনেকটাই সাহায্য করবে এই সিরিজ।

শ্রীলঙ্কার সেই প্রচার মাধ্যমে বলা হয়েছে, ক্লোজড ডোর হলেও এই সিরিজ আয়োজন করতে চায়। তবে পরিস্থিতি অনুকূল হলে অল্প সংখ্যক দর্শকদের উপস্থিতিতে সোশ্যাল ডিস্টানসিং বজায় রেখে সিরিজ চাইছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা বোর্ড এর এক কর্তা দ্যা আইল্যান্ড কে বলেছেন, “আমরা চাইছি স্টেডিয়ামের ৩০-৪০ শতাংশ পূর্ণ থাকুক। এক মিটার দূরত্ব বজায় রেখে দর্শকরা খেলা উপভোগ করতে পারবেন। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে স্বাস্থ্যমন্ত্রক। আমরা ওদের গাইডলাইন মেনেই চলব।”

Source of the Article "https://bengali.indianexpress.com/sports/india-has-agreed-to-play-against-sri-lanka-claims-lankan-media-230464/"