গিরের সিংহদের নিয়ে 'দারুণ সুখবর', গুজরাতবাসীকে ধন্যবাদ দিলেন মোদি

This article has been copied from "https://bengali.abplive.com"

মোদি লেখেন, “গুজরাতের গির অরণ্যে বাসকারী এশিয়ার ঐতিহ্যবাহী সিংহের সংখ্যা বেড়েছে প্রায় ২৯ শতাংশ। ভৌগলিক ব্যাপ্তি বেড়েছে ৩৬ শতাংশ”।

নয়াদিল্লি: একদিকে যখন করোনা সংক্রমণ নিয়ে ক্রমেই চিন্তার ভাঁজ প্রকট হচ্ছে গুজরাত সরকারের কপালে, ঠিক তখনই ঐতিহ্যশালী গির অরণ্য নিয়ে একটি দারুণ খবর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইট করে বললেন, দেশের অন্যতম পর্যটন আকর্ষণ গির অরণ্যে সিংহের সংখ্যা বেড়েছে। আরও বেশি এলাকা জুড়ে থাকতেও শুরু করেছে তারা। অর্থাৎ বেড়েছে ব্যাপ্তি।

মোদি লেখেন, “গুজরাতের গির অরণ্যে বাসকারী এশিয়ার ঐতিহ্যবাহী সিংহের সংখ্যা বেড়েছে প্রায় ২৯ শতাংশ। ভৌগলিক ব্যাপ্তি বেড়েছে ৩৬ শতাংশ”।

GK, কারেন্ট অ্যাফেয়ার্স, Free মক টেস্ট, WBCS & বিভিন্ন চাকরির পরিক্ষা প্রস্তুতির জন্য এখনই ইনস্টল করুন বেঙ্গল স্টুডেন্ট অ্যাপ 

প্রধানমন্ত্রী মোদির রাজ্য গুজরাতের গির অরণ্যপ্রেমীদের অন্যতম আকর্ষণ। সেই গিরেই সিংহ বেড়েছে ২৯ শতাংশ, অর্থাৎ এখন সিংহ সংখ্যা ৬৭৪টি, এমনটাই খবর বন দফতর সূত্রে। ২০১৫ সালে এই সংখ্যাটা ছিল ৫২৩। ক্রমেই  হ্রাস পাচ্ছিল গিরের  সিংহের সংখ্যা। সেখানে আবার এই বৃদ্ধির খবরে খুশি সে-রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। রাজ্যবাসীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি ট্যুইটে।

তিনি লেখেন, গুজরাতবাসী ও সেইসব মানুষকে কুর্নিশ, যাঁদের প্রচেষ্টাতেই এটি সম্ভব হয়েছে।
গুজরাতের বন দফতর ৫-৬ জুন এই গণনা করে। গত মে মাসেই সিংহ গণনার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির জেরে এই কাজ পিছোতে হয়।

Source of the Article "https://bengali.abplive.com/news/pm-modi-shares-some-very-good-news-about-gir-lions-703802"