বর্ষার অপেক্ষায় বাংলা, কলকাতা-সহ জেলায় বৃষ্টির পূর্বাভাস

This article has been copied from "www.bengali.indianexpress.com"

বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত কলকাতা-সহ বিভিন্ন জেলায় বজ্রবিদ্য়ুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সব ঠিক থাকলে আগামিকাল বা পরশুর মধ্য়েই বাংলায় পা রাখবে বর্ষা। এদিকে, বিদায়বেলায় বাংলার বুকে দাপট দেখাচ্ছে গ্রীষ্ম। কড়া রোদে পুড়ছে শহর। বর্ষার আগমনের সঙ্গে সঙ্গে রাজ্য়ের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত কলকাতা-সহ বিভিন্ন জেলায় বজ্রবিদ্য়ুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্য়ুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

GK, কারেন্ট অ্যাফেয়ার্স, Free মক টেস্ট, WBCS & বিভিন্ন চাকরির পরিক্ষা প্রস্তুতির জন্য এখনই ইনস্টল করুন বেঙ্গল স্টুডেন্ট অ্যাপ 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, মালদা, দুই দিনাজপুরে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

বাংলায় বর্ষার আগমন প্রসঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানিয়েছেন, ”আশা করছি, আগামী ১১ ও ১২ জুন রাজ্য়ের কোথাও কোথাও বর্ষা ঢুকবে। এখন বাংলায় বর্ষার স্বাভাবিক সময় ১১ জুন। সব ঠিকঠাক থাকলে স্বাভাবিক সময়েই বর্ষা আসবে এ রাজ্য়ে”।

Source of the Article "https://bengali.indianexpress.com/west-bengal/west-bengal-monsoon-weather-update-rain-forecast-kolkata-230583/"